রোববার ২৮ এপ্রিল ২০২৪

বৈশাখি উৎসবে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
বৈশাখি উৎসবে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি-ফাইল ফটো-

বৈশাখি উৎসবে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি-ফাইল ফটো-

তাজাখবর২৪.কম,ঢাকা: বাংলা বর্ষবরণের বৈশাখের প্রথম দিন উৎসবে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ধানমণ্ডির রবীন্দ্র সরোবর ও হাতিরঝিল এলাকায় নারীদের ছোট ব্যাগ ছাড়া আর কিছুই আনা যাবে না।
১১ এপ্রিল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া পহেলা বৈশাখে রাজধানীর জন্য নেওয়া নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে সাংবাদিকদের জানাতে গিয়ে এ কথা বলেছেন।
তিনি বলেন, “নিরাপত্তার স্বার্থে পহেলা বৈশাখে কেউ ব্যাগ, ছুরি, কাঁচি, ব্লেড, দিয়াশলাই বা অন্য কোনো দাহ্য পদার্থ নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে পারবেন না। তবে নারী দর্শনার্থীরা ছোট ব্যাগ আনতে পারবেন।”

বৈশাখি উৎসব ঘিরে কোনো ধরনের হুমকি নেই জানিয়ে পুলিশ কমিশনার বলেন, রমনা পার্ক ও সোহারাওয়ার্দী উদ্যানে প্রবেশ পথে আর্চওয়ে থাকবে। প্রবেশ পথে পুলিশের পক্ষ থেকে আগতদের ফুল ও বাতাসা দিয়ে বরণ করা হবে।

“রমনা পার্কের রেস্তোরাঁ গেইট, অস্তাচল গেইট, অরুনোদয় গেইট দিয়ে শুধু প্রবেশ করা যাবে, আর উত্তরায়ন গেইট (মিন্টো রোডের পশ্চিম প্রান্ত) ও বৈশাখী গেইট দিয়ে বের হতে পারবেন। শ্যামলীমা গেইট, স্টার গেইট ও নতুন গেইট (বৈশাখী ও অস্তাচল গেইটের মাঝামাঝি) দর্শনার্থীরা প্রবেশ ও বের হতে পারবেন।”

অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যানে শিখা চিরন্তন গেইট, বাংলা একাডেমির বিপরীতে নতুন গেইট ও তিন নেতার মাজার সংলগ্ন গেইট দিয়ে শুধু প্রবেশ, রমনা কালী মন্দির গেইট ও আইইবি গেইট দিয়ে বের হওয়া যাবে বলে জানান আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ওইদিন সোহরাওয়ার্দী উদ্যানের ছবির হাট ও টিএসসির বিপরীত পাশের গেইট দুটি বন্ধ থাকবে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মুহাম্মদ মুরাদ আলি জানান, পহেলা বৈশাখে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর এলাকায় জনসাধারণ যাতে নিরাপদ ও নির্বিঘ্নে নববর্ষের অনুষ্ঠান উপভোগ করতে পারে সেজন্য যান চলাচলেও কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোনারগাঁও ক্রসিং, বাংলা মটর ক্রসিং, পরিবাগ গ্যাপ,  মৎস্য ভবন ক্রসিং, কার্পেট গলি, নেভাল চিফ গলি, সাকুরার গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজি বাগান ক্রসিং, মিন্টো রোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব ক্রসিং, সুগন্ধা ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, শিল্পকলা একাডেমি গলি, দুদকের গলি,  ইউবিএল ক্রসিং, জিরো পয়েন্ট ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, রোমানা চত্বর ক্রসিং, বকশী বাজার ক্রসিং, পলাশী ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, কাঁটাবন ক্রসিং, আজিজ সুপার মার্কেট ক্রসিং, প্রশাসন একাডেমি গলি ও শাহবাগ ক্রসিং।

নৌবাহিনী ভর্তি তথ্য কেন্দ্র হতে হলিফ্যামিলি হাসপাতাল পর্যন্ত (উত্তর দিকের গাড়ি সমূহ), জেব্রা ক্রসিং থেকে ইউবিএল এবং আব্দুল গণি রোড (পূর্ব -দক্ষিণ দিকের গাড়ি), কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়া (দক্ষিণ দিকের গাড়ি), মৎস্য ভবন থেকে সেগুনবাগিচায় (আইন শৃঙ্খলা বাহিনীর গাড়ি), শিল্পকলা একাডেমি গলি (আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি), সুগন্ধা হতে অফিসার্স ক্লাব (ভিআইপি ও মিডিয়ার গাড়ি) ও কাঁটাবন হতে নীলক্ষেত হয়ে পলাশী (দক্ষিণ-পশ্চিম দিকের গাড়ি)।

বাংলা মোটর- রূপসী বাংলা (ইন্টার কন্টিনেন্টাল)-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর, রূপসী বাংলা-কাকরাইল-মৎস্য ভবন-কদম ফোয়ারা, মৎস্য ভবন-শাহবাগ-কাঁটাবন, পলাশী-শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং, বকশী বাজার-শহীদ মিনার-টিএসসি, শহীদুল্লাহ হল ক্রসিং-দোয়েল চত্বর, নীলক্ষেত-টিএসসি। যান চলাচলের বিকল্প পথ: মিরপুর রোড-সায়েন্স ল্যাবরেটরি-নিউ মার্কেট-আজিমপুর-বকশী বাজার-চাঁনখার পুল-গুলিস্তান।

রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান। মহাখালী-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, ফার্মগেট-সোনারগাঁও-বাংলামটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও। ফার্মগেট-সোনারগাঁও-বাংলা মটর-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমনি-পল্টন-মতিঝিল।


তাজাখবর২৪.কম: ঢাকা বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০১৯, ২৮ চৈত্র ১৪২৫

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝