বুধবার ২৪ জুলাই ২০২৪

সারাদেশে হাউসফুল চলছে শাকিব খান অভিনীত ‘তুফান’
তাজাখবর২৪.কম,ঢাকা:
প্রকাশ: শুক্রবার, ২১ জুন, ২০২৪, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
সর্বোচ্চ শোর রেকর্ড, আয় কত তুফানের!

সর্বোচ্চ শোর রেকর্ড, আয় কত তুফানের!

তাজাখবর২৪.কম,ঢাকা: কোরবানি ঈদে মুক্তি পাওয়া সিনেমা ‘তুফান’ ঝড় তুলেছে সারা দেশের প্রেক্ষাগৃহগুলোতে। এরইমধ্যে সিনেমাটি দুই দশকের ইতিহাসে বাংলা চলচ্চিত্রের মধ্যে সর্বোচ্চ শোর রেকর্ড গড়েছে। ১২৯ টি হলে মুক্তির ৪ দিন পেরিয়ে প্রেক্ষাগৃহে ৫ দিন ধরে হাউসফুল চলছে ‘তুফান’। সিনেমাটির আয় কত হলো তা নিয়ে এবার কৌতূহল তৈরি হয়েছে দর্শক ও ভক্তদের মাঝে।রায়হান রাফি পরিচালিত ও শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমা শুরু থেকেই নানা কায়দায় আলোচনার তুঙ্গে থাকতে দেখা গেছে। কারণ এবারই প্রথম ঢালিউড সিনেমায় শাকিব জুটি গড়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তীর সঙ্গে।এবারের ঈদে তুফান সিনেমায় চঞ্চল চৌধুরীর অভিনয় করা চরিত্রটি নিয়েও দর্শকদের আগ্রহ তৈরি হয়েছিল। দর্শকের সেই আগ্রহ আরও বাড়িয়ে দেয় শাকিবের নতুন লুক আর উরাধুরা গান।
 
পুরোপুরি অ্যাকশন ও কমার্শিয়াল  ধাঁচের এ সিনেমায় কোনো বিনোদনের কমতি না থাকায় দর্শক চাহিদা বেড়েই চলেছে ‘তুফান’-র। আর এ কারণে হল মালিকরা দর্শক চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে বাড়িয়ে চলেছেন শো।এ প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ঈদের দিনের আগে থেকেই অগ্রিম টিকিট ছাড়ার সঙ্গে সঙ্গে তুফানের বেগে সব টিকিট সোল্ড আউট। ঈদের দিন স্টার সিনেপ্লেক্সের সব আউটলেট মিলিয়ে ২২টি শো চালানো হয়েছিল। তারপরই সিনেমাটি দেখার জন্য এত দর্শকের চাপ তৈরি হয়েছে যে বৃহস্পতিবার থেকে ৫১টি শো চলছে ‘তুফান’-র। 

বন্যার মধ্যেও গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্সে রাত ১১টায় 'তুফান' এর শো হাউসফুল। ছবি: সংগৃহীত

বন্যার মধ্যেও গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্সে রাত ১১টায় 'তুফান' এর শো হাউসফুল। ছবি: সংগৃহীত

আজ ছুটির দিন দর্শকের চাপ আরও বাড়ছে।শুধু স্টার সিনেপ্লেক্সেই নয়, তুফান সিনেমার দর্শক চাপ সারাদেশের প্রতিটি সিনেমা হলেই। দর্শকের চাপে  রাত ১১টা ও ১২টার শো চালু করেছেন ময়মনসিংয়ের ছায়াবাণী প্রেক্ষাগৃহ, সিরাজগঞ্জের মিনি সিনেপ্লেক্স ‘রুটস সিনে ক্লাব’, সৈয়দপুরের তামান্না ডিজিটাল সিনেমা হলমালিকরা। বন্যার প্রতিকূলতা পেছনে ফেলে গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্সের রাত ১১টার শোতেও উপচে পড়া ভিড় ‘তুফান’ দর্শকদের।ছায়াবাণী প্রেক্ষাগৃহের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, দর্শকের চাপে মঙ্গলবার থেকে ‘লেট নাইট শো’চালাচ্ছেন তারা।সৈয়দপুরের তামান্না ডিজিটাল সিনেমা হল কর্তৃপক্ষ তাদের ফেইসবুক পেইজে জানিয়েছে, ঝড় বৃষ্টির মধ্যে রাত ১২টার শো তেও তুফান হাউসফুল।
 
এদিকে সিনেমাটির আয় কত এ নিয়ে এখনও কোনো অফিশিয়ালি তথ্য দেয়নি ‘তুফান’ কর্তৃপক্ষ। এ প্রসঙ্গে সিনেমাটির প্রযোজক শাহরিয়ার শাকিল বলেন,আসলে মুক্তি পাওয়া সিনেমার আয় কত হচ্ছে, দর্শক চাহিদা কেমন তা দ্রুত জানার সুযোগ নেই আমাদের দেশে। অন্য দেশে বক্সঅফিস থাকায় এ সম্পর্কে দ্রুত সঠিক ও নির্ভুল তথ্য পাওয়া যায়। কিন্তু এখানে তা সম্ভব না হওয়ায় প্রযোজকরা অনেক বেশি সমস্যায় পড়ে।প্রযোজক শাহরিয়ার শাকিল আরও বলেন,সিনেমা থেকে কত আয় হয়েছে সেটা আসলে ম্যানুয়ালি আমাদের সংগ্রহ করতে হয়। কোন সিনেমা হলে কত দর্শক তার হিসাব আসলে করতে সময় প্রয়োজন। শুধু একটা হিসাবই এখন আমার হাতে আছে তাহলো সিনেপ্লেক্সে প্রথম আড়াই দিনে ১ কোটি ২০ লাখ টাকা ক্রস সেল হয়েছে। সিনেপ্লেক্সের ইতিহাসে গত ২০ বছরে কোনো সিনেমার ক্ষেত্রে এটা হয়নি।প্রসঙ্গত, তুফান সিনেমা দেখার পর এমন কোনো দর্শক এখনও পাওয়া যায়নি যারা সিনেমাটির খারাপ রিভিউ দিয়েছে, এমনই দাবি প্রযোজকের। সিনেমাটি দেখার জন্য মধুমিতা হলে ভাংচুর হয়েছে। দর্শক চাপে সিনেপ্লেক্স আর মাল্টিপ্লেক্স স্কিন দুটোতেই হাউসফুল ‘তুফান’। সিনেমাবোদ্ধারা বলছে, সপ্তাহ পেরোলেই ‘তুফান’ সিনেমার আয়ের রেকর্ড জানা যাবে।  

তাজাখবর২৪.কম: ঢাকা শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ্ব  ১৪৪৫

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৭৫৫৩৭৬১৭৮,০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝