বৃহস্পতিবার ৩০ মে ২০২৪

তাপপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস
তাজাখবর২৪.কম,ঢাকা:
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
গরমে হাঁসফাঁস অবস্থা। ফাইল ছবি

গরমে হাঁসফাঁস অবস্থা। ফাইল ছবি

তাজাখবর২৪.কম,ঢাকা:

বৃষ্টির প্রভাব কেটে সারাদেশে গরম বাড়ছে। বুধবার থেকে তাপপ্রবাহ আরও বিস্তার লাভ করতে পারে এবং তা অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া, আজ শুধুমাত্র সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টির আভাস দিয়েছে। আর বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে।

বুধবার (১৫ মে) আবহাওয়া অধিদফতরের দেয়া আগামী তিন দিনের বার্তায় এসব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ মনোয়ার হোসেন।আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া বার্তায় বলা হয়েছে, রাজশাহী, রংপুর, খুলনা, সিলেট বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, রাঙামাটি, নোয়াখালী, ফেনী, কুমিল্লা, কক্সবাজার, ভোলা ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে।

এছাড়া, আজ দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আর বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।দেশে মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল নীলফামারীর সৈয়দপুরে ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী, পাবনার ঈশ্বরদী, রংপুর, নীলফামারীর ডিমলা, কুড়িগ্রামের রাজারহাট, রাঙামাটি, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়ার কুমারখালীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি থেকে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দমশিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, বৃহস্পতিবার এবং পরদিন শুক্রবারের আবহাওয়া বার্তায় দেশে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনার কথা জানায়নি আবহাওয়া অফিস। বলেছে, এসময় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। চলমান তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে এবং দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে বগুড়ায় ১৬ মিলিমিটার। এছাড়া নেত্রকোনায় ৯ এবং বাগেরহাটের মোংলায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

তাজাখবর২৪.কম:ঢাকা বুধবার , ১৫ মে  ২০২৪, ০১  জ্যৈষ্ট ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৭৫৫৩৭৬১৭৮,০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝