শুক্রবার ১ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ১৯ নাগরিক নিহত ইসরায়েলে
প্রকাশ: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩, ১২:০০ এএম আপডেট: ০৮.১১.২০২৩ ১১:৫২ পিএম | অনলাইন সংস্করণ
যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ১৯ নাগরিক নিহত ইসরায়েলে -ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ১৯ নাগরিক নিহত ইসরায়েলে -ছবি সংগৃহীত

তাজাখবর২৪.কম,আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের ভেতরে এখনো লড়াই চালিয়ে যাচ্ছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এই সংঘাতে যুক্তরাষ্ট্রের ৯ জন ও যুক্তরাজ্যের ১০ জন নাগরিক নিহত বা নিখোঁজ হয়েছেন বলে জানা গেছে। যুক্তরাষ্ট্র এরই মধ্যে তাদের ৯ নাগরিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।
এক বিবৃতিতে হোয়াইট হাউজ জানিয়েছে, আমরা হতাহতদের ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। পাশাপাশি আহতরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠে সেই কামনা করি। আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি ও ইসরায়েলি কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি।

এদিকে, ব্রিটিশ সরকারের একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলে চালানো হামাসের হামলায় যুক্তরাজ্যের ‘১০ জনের বেশি’ নাগরিক নিহত বা নিখোঁজ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

ইসরায়েলে হামাসের হামলায় এখন পর্যন্ত ৮ শতাধিক মানুষ নিহত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (৯ অক্টোবর) বিকেল পর্যন্ত ২,৫০৬ জন আহতকে হাসপাতালে নেওয়া হয়েছে, যার মধ্যে ২৩ জনের অবস্থা আশঙ্কাজনক ও ৩৫৩ জন আঘাত বা জখম গুরুতর।

অন্যদিকে, হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৫৬০ এ দাঁড়িয়েছে। তাছাড়া ইসরায়েলিদের তাণ্ডবে এখন পর্যন্ত ২৯০০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।আহত হয়েছেন ২ হাজার ২৪৩ জন। ইসরায়েলি মেডিক্যাল সার্ভিসের বরাত দিয়ে সোমবার (৯ অক্টোবর) হতাহতের এ সংখ্যা জানায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

বিবিসি বলছে, হামাস যোদ্ধারা এখনো বিভিন্ন উপায়ে ইসরায়েলে প্রবেশ করছে বলে জানিয়েছে বিবিসি। এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, গাজা উপত্যকার কাছে অবস্থিত ইসরায়েলের দক্ষিণাঞ্চলের ৭ থেকে ৮টি স্থানে হামাস যোদ্ধাদের সঙ্গে লড়াই করছে ইসরায়েলি বাহিনী। বিষয়টি স্বীকার করেছে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফও)। সূত্র: রয়টার্স, বিবিসি, আল জাজিরা
তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার, ১০ অক্টোবর ২০২৩, ২৬ আশ্বিন ১৪৩০,২৪ রবিউল আউয়াল ১৪৪৫








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝