বৃহস্পতিবার ৩০ মে ২০২৪

মুন্সীগঞ্জে বিএনপি নেতা শ্রমিকলীগে অবৈধ অনুপ্রবেশকারী সোহেল মোল্লাকে লিগ্যাল নোটিশ
প্রকাশ: সোমবার, ৩১ জুলাই, ২০২৩, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
মুন্সীগঞ্জে বিএনপি নেতা শ্রমিকলীগে অবৈধ অনুপ্রবেশকারী সোহেল মোল্লাকে লিগ্যাল নোটিশ-ফাইল ফটো-

মুন্সীগঞ্জে বিএনপি নেতা শ্রমিকলীগে অবৈধ অনুপ্রবেশকারী সোহেল মোল্লাকে লিগ্যাল নোটিশ-ফাইল ফটো-

মো: শাহআলম, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বিএনপি নেতা শ্রমিকলীগে অবৈধভাবে অনুপ্রবেশকারী সোহেল মোল্লাকে লিগ্যাল নোটিশ দিয়েছেন জোনায়েদ নামের এক শ্রমিকলীগ কর্মী। বিএনপি পরবারের সদস্য এবং সক্রিয় নেতা হয়েও সে কৌশলে মুন্সীগঞ্জ শ্রমিকলীগে অনুপ্রবেশ করে নানা অপকর্মে জড়িত হয় এবং আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের নানাভাবে হয়রানি করে আসার অভিযোগে ইতোমধ্যেই সোহেল মোল্লাকে বহিস্কার করলেও সে তা উপেক্ষা করে নিজেকে শ্রমিকলীগের নেতা দাবী করে এলাকায় চাঁদাবাজিসহ নানা অপকর্ম করার কারনে তাকে উকিল নোটিশ দিয়েছেন জেলা
শ্রমিকলীগের কর্মী জুনায়েদ। ৩০ জুলাই রোববার দুপুরে সাংবাদিকদের কাছে এ তথ্য দিয়ে জুনায়েদ বলেন, তার নিয়োজিত আইনজীবী সাবেক বিচারক এডভোকেট কামরুজ্জামান লাভলু বহিস্কৃত শ্রমিকলীগ নেতা সোহেল মোল্লার চাঁদাবাজিসহ নানা অপকর্ম, সোহেল বিএনপি পরিবারের সদস্য এবং সে নিজেও বিএনপির সক্রীয় সদস্য তাকে বহিস্কারের পরেও সে শ্রমিকলীগের পরিচয় দেয় বলে সোহেল মোল্লাকে সাতদিনের সময় বেধে দিয়ে তাকে শ্রমিকলীগের পরিচয় না দিতে এবং বর্তমান সরকারের বিরুদ্ধাচ্চারন ও গালমন্দ না করে ক্ষমা চাওয়ার জন্য এ লিগ্যাল নোটিশ প্রদান করেছেন। এ সময় তার সাথে ছিলেন মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার পাচগাও ইউানয়ন পরিষদেও সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মিলেনুর রহমান মিলন। তিনি সাবেক চেয়ারম্যান চেয়ারম্যান বীরমুক্তিয়োদ্ধা মিলেনুর রহমান মিলন স্বাক্ষরিত একটি চিঠি দেখিয়ে বলেন শ্রমিকলীগ থেকে বহিস্কৃত সোহেল মোল্লা মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের প্রতিষ্ঠাতা বিএনপি নেতা পাঁচগাঁও গ্রামের সাহাজউদ্দিন মিয়ার ছেলে। তার জন্ম বিএনপি পরিবারে তার আপন বড়ভাই এ আর মোল্লা পাঁচগাঁও ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক তার আরেকে ভাই সুইজারল্যান্ড বিএনপি’র সভাপতি। সে নিজেও বিএনপির সক্রীয় সদস্য ছিলেন বিগত বিএনপি জামাত সরকারের আমলে এলাকার আওয়ামীলীগের নেতাকর্মীদের নানাভাবে অত্যাচার নির্য়াতন করেছে বলে স্থানীয় কয়েকবারের নির্বচিত সাবেক চেয়ারম্যান বীরমুক্তিয়োদ্ধা মিলন নাংবাদিদের কাছে জুনায়েদ এর সাথে একাত্বতা ঘোষণা করে জানান, প্রেরিত নোটিশ প্রাপ্তির ৭ (সাত) দিনের মধ্যে তার কৃতকর্মের জন্য লিখিতভাবে ক্ষমা প্রাার্থনা না করলে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গৃহীত হবে বলে। এদিকে অভিযুক্ত সোহেল মোল্লা ও তার আপন বড় ভাই এ আর মোল্লা পাঁচগাঁও ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক পদে নিয়োজিত রয়েছে তারা কখনো আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত নয় বরং বিভিন্ন সময় বক্তৃতায় আওয়ামীলীগের নেতকির্মীদের বিরুদ্ধে কটুক্তি সমালোচনা করে তার প্রমাণ পাওয়ায় তাকে জেলা শ্রমিকলী বহিস্কার করেছে। এখন আবারও জেলা শ্রমিকলীগে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে বলে এলাকায় চাউর হওয়ায় স্থানীয় আওয়ামীলীগ শ্রমিকলীগসহ বিভিন্ন অংগসংগঠনের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ছাড়াও সোহেল মোল্লা নিজের স্বার্থ হাছিলে নিজেকে আওয়ামীলীগের নেতা বলে বিভিন্ন স্থানে দাবী করে আসছেন বলেও খবর পাওয়া গেছে। লিগ্যাল নোটিশ প্রেরণকারী জোনায়েদ জানান, বিএনপির রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত থাকা সোহেল মোল্লা অবৈধভাবে জাতীয় শ্রমিক লীগ মুন্সিগঞ্জ জেলা শাখায় সুকৌশলে অনুপ্রবেশ করেন। তিনি শ্রমিকলীগে অন্তর্ভুক্তি হওয়ার পূর্বে বিএপির সক্রিয় নেতা ছিলেন। অভিযোগ রয়েছে সাহেল মোল্লা দীর্ঘদিন যাবত বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক লীগ নেতা দাবি করে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে লিপ্ত রয়েছে। এছাড়াও জাতির পিতাকে এবং সফল প্রধানমন্ত্রীকে নিয়ে প্রকাশ্যে অশালীন মন্তব্য করায় বিষয়টি নিয়ে কেন্দ্রীয় শ্রমিকলীগ বরাবর লিখত প্রত্যান পত্র পাঠিয়েছেন পাঁচগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বীরমুক্তিযোদ্ধা মিলেনুর রহমান মিলন। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় শ্রমিকলীগ তদন্ত করছেন বলেও জানান বীরমুক্তিযোদ্ধা মিলন।
এ বিষয়ে সোহেল মোল্লার কাছে বিষয়টি জানাতে চাইলে তিনি সাক্ষাতে নিজেকে নির্দোষ দাবী করে বলেন, আমি আওয়ামীলীগের কোন নেতা কর্মীকে কোন গালমন্দ করিনি আমাকে অন্যায়ভাবে শ্রমিকলীগ থেকে বহিস্কার করা হলেও সেটা অনিয়মিত এবং বেআইনী।

তাজাখবর২৪.কম: সোমবার, ৩১ জুলাই ২০২৩ ১৬ শ্রাবণ ১৪৩০,১২ মহররম ১৪৪৫






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৭৫৫৩৭৬১৭৮,০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝