আপলোড তারিখ : 2023-04-18
ঝিনাইগাতীর আয়নাপুর উচ্চ বিদ্যালয়ে আট মাসেও মেলেনি কমিটির অনুমোদন
ঝিনাইগাতীর আয়নাপুর উচ্চ বিদ্যালয়ে আট মাসেও মেলেনি কমিটির অনুমোদনসুমন কুমার দে,তাজাখবর২৪.কম,শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার আয়নাপুর উচ্চ বিদ্যায়ালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পূর্ণ হলেও দীর্ঘ আট মাসেও কমিটির অনুমোদন মেলেনি ময়মনসিংহ শিক্ষা বোর্ড থেকে অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩১ আগষ্ট ২০২২ ইং তারিখে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার মো.ফারুক আল মাসুদ সাক্ষরিত পত্রে আয়নাপুর উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক চানক্য সরকারকে প্রিজাইডিং অফিসার নিয়োগের জন্য পত্র প্রেরণ করেন। পত্রপ্রাপ্ত হইয়া। গত ০৫-০৯-২২ইং তারিখে পূর্ণ নির্বাচনের তফসিল ঘোষণা করেন ম্যানেজিং কমিটির নির্বাচন ২০২২ গঠনের নিমিত্তে নির্বাচনী প্রক্রিয়া সম্পর্ণ করার লক্ষে প্রিজাইডিং অফিসার নিয়োগ প্রাপ্ত হয়ে শিক্ষা মন্ত্রনালয়ের স্মারক নং-শিম/ শ: ১১-১৩আইডিএ ৩/২০০৩(অংশ) ৬৮০তারিখ ০৮/০৬/২০০৯ খ্রি:এর বিধি মোতাবেক নির্বাচনী তফসিল ঘোষনা করেন। ০৭-০৯-২০২২ই তারিখে মনোনয়ন পত্র জমা দান ১৩-০৯-২০২২ইং মনোনয়ন পত্র বাছাই। ১৫-০৯-২০২২ইং মনোনয়ন পত্র প্রত্যাহার ও চুড়ান্ত প্রার্থীদের তালিকা আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার সরকারি বিধি অনুসরণ করে ৩০-১০-২০২২ইং তারিখ সকাল ১০ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে নির্বাচন সম্পর্ণ করেন। ওইদিনোই নির্বাচনী ফলাফল প্রকাশ করা হয়।
নির্বাচনে যারা জয়ী তারা হলেন, মো.নুরুজ্জামান সাধারণ শিক্ষক প্রতিনিধি, মো.ইব্রাহীম খলিল সাধারণ শিক্ষক,মাফিয়া আকান্দ সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি, কাজল মাহমুদ অভিভাবক সদস্য প্রতিনিধি, মো.জয়নাল আবদীন, অভিভাবক সদস্য প্রতিনিধি, মো.মহিজল হক অভিভাবক সদস্য প্রতিনিধি, শাহজাহান অভিভাবক সদস্য প্রতিনিধি,
মোছা. জান্নাতারা সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য প্রতিনিধি, মোট ৮ জন প্রতিনিধি ভোটের মাধ্যমে নির্বাচিত হন। ওই তারিখেই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.মোস্তফা কামাল সাক্ষরিত পরবর্তী ব্যবস্হা গ্রহণের জন্য বিদ্যালয় পরিদর্শক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড  ময়মনসিংহ বরাবর কমিটি অনুমোদনের জন্য পত্র প্রেরণ করেন। কিন্তু দীর্ঘ আট মাস হলেও ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামালের ব্যাপক স্বদিচ্ছা থাকার স্বত্বেও সাবেক সভাপতির নাজমুল জাহান একেরপর এক বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দায়ের করার কারণে মাঝ পথে কমিটির অনুমোদন থেমে যায়। ফলে আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন সহ নবনির্বাচিত  স্কুল কমিটির মাঝে এক বিরুপ প্রক্রিয়া দেখা দেয়। সকল শিক্ষক নাজমুলের এমন কার্যকলাপে হতাশা গ্রস্হ হয়ে পড়েন। আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের  অভি ভাবকদের দাবী দ্রুত সময়ের মধ্যে নবনির্বাচিত কমিটির অনুমোদনসহ স্কুলের সু-পরিবেশ সৃষ্টির দাবী জানায় তারা। এদিকে সুষ্ঠ নির্বাচন কে বানচাল করার জন্য ও স্কুলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষে আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের স্কুল কমিটির সাবেক সভাপতি দূনীতিবাজ, শিক্ষক নিয়োগ বানিজ্যের মূলহোতা কয়েক লক্ষাধিক আত্মসাত কারি, দাতা সদস্যের টাকা উত্তোলনকারি ঝিনাইগাতী উপজেলার বাসীন্দা নাজমুল জাহান পিতা- আবু সালে জাহান
ময়মনসিংহ শিক্ষা বোর্ড সহ বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দায়ের করে বৈধ কমিটিকে বানচাল ও স্কুলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার হেন চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে বর্তমান নির্বাচিত কমিটির লোক জন এমনটাই দাবি তুলে আসছে।
এব্যাপারে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক দিলারুল ইসলাম সাহেবের সাথে ০১৭১১৫৭৪২০৩ মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আইনী প্রক্রিয়ায় নির্বাচন সম্পূর্ণ হয়েছে। কিছু অভিযোগ থাকার কারণে আমরা বিষয়টি তদন্তও করেছি আইনি প্রক্রিয়ায় যথারিতি কমিটির অনুমোদন দেওয়া হবে বলে তিনি জানান।
এব্যাপারে আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি, নাজমুল জাহান এর সাথে ০১৩১৩৫৩৫৭১২ মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায় ফলে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এব্যাপারে আয়নাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চানক্য সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার তাদের উপস্থিতে নির্বাচন সম্পূর্ণ হয়েছে তবুও সাবেক সভাপতি মিথ্যা অভিযোগ দায়ের করে সকলকেই হয়রানি করছে।

তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩, ৫ বৈশাখ ১৪৩০,২৬ রমজান ১৪৪৪



এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                             প্রধান উপদেষ্টা: ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১০৭৭৪৫৫৯
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯ ই-মেইল: [email protected] , [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

মঙ্গলবার, ২৩ মে, 2০২3