আপলোড তারিখ : 2022-11-29
প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে চট্টগ্রামে নিরাপত্তায় সাড়ে ৭ হাজার পুলিশ
 প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে চট্টগ্রামে নিরাপত্তায় সাড়ে ৭ হাজার পুলিশতাজাখবর২৪.কম,চট্টগ্রাম: চট্টগ্রামের পলোগ্রাউন্ডে আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে নগরজুড়ে নিরাপত্তায় সাড়ে সাত হাজার পুলিশ মোতায়েন করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।
২৯ নভেম্বর মঙ্গলবার সকালে পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে এসব কথা জানান সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়।

তিনি বলেন,  সর্বোচ্চ ফোর্স কখন মোতায়েন হবে, এটা আমরা পাবলিকলি ওপেন করি না। এ বিষয়ে আমাদের কাছে নির্দেশনা যেভাবে এসেছে ও আমাদের যে পরিকল্পনা আছে, সেভাবেই কাজ করবো। পুলিশ এখন থেকেই নিরাপত্তার কাজ করছে। তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রধানমন্ত্রীর কর্মসূচি ঘিরে নিরাপত্তা পরিকল্পনা সাজানো হচ্ছে। সর্বোচ্চ নিরাপত্তার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে এ কর্মসূচি সম্পন্ন করা হবে। এজন্য নগরবাসীর সহযোগিতা চান সিএমপি কমিশনার।

সিএমপি কমিশনার বলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা সমন্বয় করে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। তাদের তত্ত্বাবধানে ও পরামর্শক্রমে পুলিশ বিভিন্ন জায়গায় মোতায়েন থাকবে। এসএসএফ, পিজিএফ, সাদা পোশাকের পুলিশ, ইউনিফর্মের পুলিশ, গোয়েন্দা সদস্যরা দায়িত্ব পালন করবেন। নিরাপত্তায় আর্চওয়ে, ক্লোজ সার্কিট ক্যামেরা, ড্রোনসহ প্রযুক্তিগত সবকিছু যুক্ত থাকবে। প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা নিরাপত্তা পরিকল্পনা নিচ্ছি। শুধু পলোগ্রাউন্ডেই পুলিশ থাকবে না, পুরো শহর একটি নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে।

জনসভার দিন ট্রাফিক ব্যবস্থাপনার বিষয়ে সিএমপি কমিশনার বলেন, যারা গাড়ি ও মিছিল নিয়ে জনসভায় আসবেন, তারা কোথায় গাড়ি থেকে নামবেন, মিছিল কোথায় থামবে, গাড়ি কোথায় রাখা হবে, সেটি আমরা জানিয়ে দেবো। জনসভার দিনও সকাল ও বিকেলের শিফটে পরীক্ষা আছে।
জনসভাস্থলের পাশেও একটি পরীক্ষাকেন্দ্র আছে। শব্দযন্ত্র এমনভাবে স্থাপন করা হবে, যেন পরীক্ষাকেন্দ্রে কোনো সমস্যা না হয়। পরীক্ষার্থীরা যেন একটু আগেভাগে বাসা থেকে বের হয়। এরপরও কেউ আটকে গেলে কিংবা সমস্যায় পড়লে ৯৯৯ ফোন করে আমাদের জানালে পুলিশ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করব।

তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ ১৪ অগ্রহায়ণ ১৪২৯,০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪






এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                             প্রধান উপদেষ্টা: ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১০৭৭৪৫৫৯
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯ ই-মেইল: [email protected] , [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

মঙ্গলবার, ২৪ জানুয়ারি, 2০২3