আপলোড তারিখ : 2022-11-06
৩০০ কোটি টাকা লটারিতে জিতেও গোপন রেখেছেন স্ত্রীর কাছে
৩০০ কোটি টাকা  লটারিতে জিতেও গোপন রেখেছেন স্ত্রীর কাছেতাজাখবর২৪.কম,আন্তর্জাতিক ডেস্ক: লটারিতে তিনি যা জিতেছেন বাংলাদেশি মুদ্রায় তার পরিমাণ ৩০০ কোটি টাকার বেশি। স্বাভাবিকভাবেই এই আনন্দে আত্মহারা ওই ব্যক্তি। কিন্তু আশ্চর্যের বিষয় হলো, এত বড় সুখবর তিনি স্ত্রী-সন্তানকে জানাননি। কারণ তার ভয়, এত টাকা হাতে পেলে পরিবারের সদস্যরা অলস হয়ে যাবেন, ভবিষ্যতে আর পরিশ্রম করতে চাইবেন না!

অদ্ভুত এই ঘটনাটি ঘটেছে চীনে। স্থানীয় সংবাদমাধ্যম ন্যানিং ইভিনিং নিউজের বরাতে ব্লুমবার্গ জানিয়েছে, লি নামে ওই ব্যক্তি সম্প্রতি লটারিতে ২১ কোটি ৯০ লাখ ইউয়ান (২ কোটি ৯৯ লাখ মার্কিন ডলার) জিতেছেন। গত সপ্তাহে চীনের দক্ষিণে গুয়াংজি অঞ্চলের রাজধানী ন্যানিংয়ের লটারি অফিসে তিনি একাই পুরস্কারের অর্থ গ্রহণ করতে যান।

এসময় তার পরনে ছিল উজ্জ্বল হলুদ রঙের একটি কার্টুন কস্টিউম। ফলে মুখ ঢাকা থাকায় তার পরিচয় জানা যায়নি।

একা আসার বিষয়ে লি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, আমি আমার স্ত্রী ও সন্তানকে এই ভয়ে বলিনি যে, তারা খুব বেশি আত্মতুষ্ট হবে এবং ভবিষ্যতে কাজ বা পরিশ্রম করতে চাইবে না।

লটারিতে জেতা অর্থ থেকে ৫০ লাখ ইউয়ান একটি দাতব্য সংস্থায় দান করেছেন লি। বাকি অর্থ দিয়ে কী করবেন, তা এখনো ভাবেননি বলে জানিয়েছেন তিনি। ট্যাক্স বাদ দিয়ে প্রায় ১৭ কোটি ১৬ লাখ ইউয়ান (২৪০ কোটি টাকা প্রায়) হাতে পেয়েছেন ভাগ্যবান ওই ব্যক্তি।

জানা যায়, ন্যানিং থেকে কিছুটা দূরে লিতাং শহরের একটি দোকান থেকে লটারির সেই টিকিট কিনেছিলেন লি। যখন জানতে পারেন কপাল খুলে গেছে, তখন গাড়ি চালিয়ে পার্শ্ববর্তী বড় শহরে যান পুরস্কার সংগ্রহ করতে।

কিন্তু মূল্যবান টিকিটটি হারিয়ে যেতে পারে, এই ভয়ে বাইরে আর কোথাও যাননি লি। তিনি বলেন, আমি শুধু হোটেলে শুয়েছিলাম। কারণ ভয় পাচ্ছিলাম, বাইরে গেলে যদি লটারির টিকিট হারিয়ে যায়!

বিভিন্ন উন্নয়ন ও খেলাধুলার জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে নিয়মিত লটারির আয়োজন করে থাকে চীনের কেন্দ্রীয় সরকার। তার মাধ্যমেই এ বছর বিপুল অংকের অর্থ জিতলেন লি নামে ওই ব্যক্তি।


তাজাখবর২৪.কম: ঢাকা রোববার, ০৬ নভেম্বর ২০২২ ২১ কার্তিক ১৪২৯,১০ রবিউসসানি ১৪৪৪





এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                             প্রধান উপদেষ্টা: ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১০৭৭৪৫৫৯
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯ ই-মেইল: [email protected] , [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

মঙ্গলবার, ২৪ জানুয়ারি, 2০২3