আপলোড তারিখ : 2022-10-23
সড়ক দুর্ঘটনা রোধে নিজেদের সচেতন হতে হবে: কক্সবাজার জেলা প্রশাসক
সড়ক দুর্ঘটনা রোধে নিজেদের সচেতন হতে হবে: কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ হেলালী,তাজাখবর২৪.কম, কক্সবাজার: কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। এ উপলক্ষে ২২ অক্টোবর শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বর্ণিল র‌্যালী বের করা হয়। র‌্যালীতে রং-বেরঙের ব্যানার, ফেস্টুন ও টি-শার্ট নিয়ে স্বতঃস্ফূর্ত অংশ নেয় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।
পরে জেলা প্রশাসনের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বিআরটিএ কক্সবাজারের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।
তিনি বলেন, দেশে যানবাহন রয়েছে ৩৬ লাখ। আর চালক আছে মাত্র ১৮ লক্ষ। অর্ধেক যানবাহনের জন্য দক্ষ চালক নেই। চালকদের অদক্ষতা ও অসচেতনতার কারণে প্রতিনিয়ত বাড়ছে সড়ক দুর্ঘটনা। তাই সড়ক দুর্ঘটনা রোধে আগে নিজেদের সচেতন হতে হবে। মানতে হবে ট্রাফিক আইন। জনসচেতনতা বৃদ্ধিতে করতে প্রশিক্ষণ ও প্রচারণার আয়োজন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনজিত দাশ, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম,টিএসসির প্রিন্সিপাল তপন কুমার ঘোষ, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম কালু, নিরাপদ সড়ক চাই কক্সবাজারের সভাপতি জসিম উদ্দিন কিশোর, সেবক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি খান মোঃ বাবুল, মোটরযান পরিদর্শক তীপ্ত প্রতীম বড়ুয়া ও আরিফুল ইসলাম টিপু।



তাজাখবর২৪.কম: ঢাকা রোববার, ২৩ অক্টোবর ২০২২ ৭ কার্তিক ১৪২৯ ,২৬ রবিউল আউয়াল ১৪৪৪


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                             প্রধান উপদেষ্টা: ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১০৭৭৪৫৫৯
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯ ই-মেইল: [email protected] , [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

মঙ্গলবার, ২৪ জানুয়ারি, 2০২3