শনিবার ১৫ জুন ২০২৪

একদিনে সারাবিশ্বে আরও ৫ হাজার জনের মৃত্যু, শনাক্ত ৯ লাখ ৭০ হাজার
প্রকাশ: মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
একদিনে সারাবিশ্বে আরও ৫ হাজার জনের মৃত্যু, শনাক্ত ৯ লাখ ৭০ হাজার-ফাইল ফটো-

একদিনে সারাবিশ্বে আরও ৫ হাজার জনের মৃত্যু, শনাক্ত ৯ লাখ ৭০ হাজার-ফাইল ফটো-

তাজাখবর২৪.কম,আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে দৈনিক মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৩৮০ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় এক হাজার।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯ লাখ ৭০ হাজার ৯৭৫ জনে। আগের দিন সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিশ্বে ১১ লাখ এক হাজার ৯০ জনের করোনা শনাক্ত হয়েছিলো।

১ মার্চ মঙ্গলবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৯ লাখ ৭৪ হাজার ৫৭২ জন। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৪৩ কোটি ৬৮ লাখ ৬৮ হাজার ৫৬০ জন। এর মধ্যে ৩৬ কোটি ৮১ লাখ ৮৯ হাজার ৮৭০ জন সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এসময় দেশটিতে ৭৩৩ জনের মৃত্যু হয়। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৫১ হাজার ৬৬০ জনে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে এক লাখ ৬ হাজার ৬২০ জনের। শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৬৩ লাখ ৯৮ হাজার ৩৬ জনে।

এছাড়া বিশ্বে দৈনিক শনাক্তে শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৬৩ হাজার ৬১৫ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩১ লাখ ৩৪ হাজার ৪৫৯ জন। এসময় দেশটিতে মৃত্যু হয়েছে ১১৪ জনের। এ নিয়ে মোট মৃত্যু হলো ৮ লাখ ৫৮ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৬৬২ জনের মৃত্যু হয়। এসময় দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩২ হাজার ৩৯৫ জন। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৮ কোটি ৬ লাখ ৪৪ হাজার ৩৫৯ জনের করোনা শনাক্ত এবং মৃত্যু হয়েছে ৯ লাখ ৭৫ হাজার ১০২ জনের।

মৃত্যুর দিক থেকে তালিকার চতুর্থ অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২৪৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ৫১৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৭ লাখ ৮৭ হাজার ৬২০ জনে। আর মারা গেছেন ৬ লাখ ৪৯ হাজার ৪৪৩ জন।

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৮৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর একই সময়ে মারা গেছেন ২১১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৯ লাখ ৩০ হাজার ১৫ জনে। আর মারা গেছেন মোট ৫ লাখ ১৪ হাজার ৫৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ২৩২, তুরস্কে ২১৩, ইতালিতে ২০৭, ইরানে ২০৭, ইন্দোনেশিয়ায় ২৬২  ও মেক্সিকোয় ৭২ জন মারা গেছেন।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ৩৭ জনে দাঁড়িয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮৬৪ জন। দেশে এখন পর্যন্ত মোট ১৯ লাখ ৪২ হাজার ৬৮০ জনের করোনা শনাক্ত হয়েছে।
তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার, ০১ মার্চ ২০২২,১৫ ফাল্গুন ১৪২৮, ২৭ রজব ১৪৪৩

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৭৫৫৩৭৬১৭৮,০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝