আপলোড তারিখ : 2022-02-22
সরকারী খাল ও ভূমি দখল করে ট্রাভেল অফিস ও কিন্ডার গার্ডেন প্রতিষ্ঠা
সরকারী খাল ও ভূমি দখল করে ট্রাভেল অফিস ও কিন্ডার গার্ডেন প্রতিষ্ঠাএম.জি বাবর,তাজাখবর২৪.কম, বেগমগঞ্জ: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাম অঞ্চলে এক শ্রেনীর ভূমি দস্যুরা ক্ষমতাশীল দলের নাম ভাঙ্গিয়ে সরকারী খাল ও খাস ভূমি বেপরোয়া দখল করে ঘর বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, দোকান-পাঠ নির্মাণ করে আসছে। স্থানীয় ভূমি অফিস ও থানায় অভিযোগ করলেও তৎবির বাজিতে ফাইল বন্ধি হয়ে আছে বলে অভিযোগ উঠেছে।
অভিযোগে প্রকাশ, ভূমিদস্যু জামালের নেতৃত্বে উপজেলার ০৪নং আলাইয়াপুর ইউপির নোয়াখালীর চন্দ্রগঞ্জ-ছয়ানী খালের উপর ট্রাভেল অফিসসহ বিভিন্ন দোকানপাট পাকা স্থাপনা নির্মাণে দখল বাণিজ্য নৈরাজ্য বেড়েই চলেছে। খাল দখল করে পানি চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করলেও কর্তৃপক্ষ নীরব। আরসিসি পিলার এবং মাটি দিয়ে খাল ভরাটের কারণে দিন দিন চন্দ্রগঞ্জ ছয়ানী প্রশস্ত খালটি ছোট হয়ে আসছে।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে অবৈধভাবে খাল দখল করে দোকানপাটসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করায় প্রতি বছর জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ব্যাপক ফসলহানি, রাস্তাঘাট ও অবকাঠামোর ক্ষতি হয়েছে এবং বেড়েছে জনদুর্ভোগ। বেগমগঞ্জ উপজেলার ৪ নং আলাইয়ারপুর ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মৃত শহীদ উল্লাহর ছেলে জামাল হোসেন বিভিন্ন অসুদাপায়ে অর্জিত কালোটাকা সাদা করতে আওয়ামী লীগে যোগদান করে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। এছাড়া বিএনপির রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে দুরভিসন্ধিমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আওয়ামী লীগে যোগ দিয়ে পদপদবি বাগিয়ে নিতে উপর মহলে তদবির চালিয়ে যাচ্ছে এবং দখল বাণিজ্য পাকাপোক্তের লক্ষ্যে স্থানীয় নেতাদের বিপুল অর্থকড়ি ব¨য় করছে| আওয়ামী লীগের পোড়খাওয়া ত্যাগী নেতাদের হটিয়ে ইতিমধ্যে বিএনপি জামায়াতের কেউ কেউ নেতা হয়েছেন। এতে ত্যাগী আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া ক্ষোভ বিরাজ করছে। সরকারি খালে বেশ কিছু স্থাপনা তার বাহিনীর লোকজনদের দিয়ে দোকানপাট করে দিয়ে শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তুলেছে। খাল দখলে এলাকায় ক্ষোভ সৃষ্ট হলে মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে সাইন বোর্ড সর্বস্ব শহিদ উল্লাহ মেমোরিয়াল কিন্ডার গার্ডেন নামক একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলে অনেকের জায়গা জমি জোরপূর্বক ভয়ভীতি প্রদর্শন করে ভূমি অফিসের কর্মকর্তাদের যোগসাজসে ভূমিদস্যু জামাল ৫০ বছরের দখলে থাকা জমিতে স্কুলের সাইন বোর্ড ব্যবহার করে দখলে নিতে পায়তারা চালিয়ে যাচ্ছে।
ঘুষ দিয়েই অফিসের অনিয়মকে নিয়মে পরিণত করাসহ এক দাগের জায়গার মালিক অন্যজনকে করে দেওয়ার মতো ঘটনাও ঘটছে। ভূমি সংশ্লিষ্ট সেবা নিতে আসা সরকারি এসব অফিসে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ভূমি মালিকদের।
এই ব্যপারে এলাকাবাসীর পক্ষ হযে আবু জাহের নোয়াখালী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ০৯/০১/২০২২ইং তারিখে একটি পিটিশন মামলা দায়ের করেন। যা এসি-ল্যান্ড অফিসে ও থানায় ফাইল বন্ধি হয়ে আছে।


তাজাখবর২৪.কম: ঢাকা মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২ ৯ ফাল্গুন ১৪২৮ , ২০ রজব ১৪৪৩


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                             প্রধান উপদেষ্টা: ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১০৭৭৪৫৫৯
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯ ই-মেইল: [email protected] , [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

মঙ্গলবার, ২৪ জানুয়ারি, 2০২3