আপলোড তারিখ : 2021-04-09
বরগুনায় প্রযুক্তি হস্তান্তরে কৃষক-কৃষাণীর দিনব্যাপী প্রশিক্ষণ
বরগুনায় প্রযুক্তি হস্তান্তরে কৃষক-কৃষাণীর দিনব্যাপী প্রশিক্ষণএম আর অভি,তাজাখবর২৪.কম,বরগুনা প্রতিনিধি: বরগুনায় প্রযুক্তি হস্তান্তরে কৃষক-কৃষাণীর দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৯ টায় উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ প্রকল্পের আওতায় বরগুনা সদর উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে ,উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বরগুনা সদর উপজেলা কৃষি অফিসার মো. মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে কৃষক-কৃষাণী প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (খামার বাড়ি) উপ-পরিচালক আব্দুল অদুদ খান।
আধুনিক পদ্ধতিতে ফসল উৎপাদন কলাকৌশল কৃষক-কৃষাণী প্রশিক্ষণে এ সময় উপজেলা কৃষি অফিসের কৃষি সম্প্রসারণ অফিসার মো.মাহমুদুল হাসান,উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো.মুনিরুজ্জামান উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বরগুনা দূর্যোগ প্রবণ এলাকা ,তাই এখানে দূর্যোগ সহিন্সু প্রযুক্তি নির্ভর আগাম ফসল ফলাতে হবে। তাহলে আপনারা (কৃষক-কৃষাণীরা) লাভবান হবেন। বেশি করে ফলের গাছ রোপন করতে হবে। তিনি আরও বলেন আপনারা প্রশিক্ষণ নিয়ে সকল কৃষককে এ বিষয়ে অবহিত করবেন । যাতে তারাও ফসল ফলাতে আধুনিক পদ্ধতিতে চাষাবাদ ও ফসল উৎপাদন কলাকৌশল ব্যবহার করে। তাছাড়াও প্রশিক্ষণে তিনি গো-খাদ্য উৎপাদন ও সংরক্ষণের কৃষকদের পরামর্শ দেন।
করোনাকালীন সময় যথাযথ স্বাস্থবিধি মেনে বরগুনা সদর উপজেলার ৩০ জন কৃষক-কৃষানীদের নিয়ে এ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।


তাজাখবর২৪.কম: ঢাকা শুক্রবার, ০৯ এপ্রিল ২০২১,২৬ চৈত্র ১৪২৭,২৬ শাবান ১৪৪২


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                                                  
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯, ই-মেইল: [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

বুধবার, ১২ মে, 2০২1