আপলোড তারিখ : 2020-12-12
গোবিন্দগঞ্জে ঘন কুয়াশায় ও তীব্র শীত জনজীবন বিপন্ন
গোবিন্দগঞ্জে ঘন কুয়াশায় ও তীব্র শীত জনজীবন বিপন্নতাজুল ইসলাম প্রধান,তাজাখবর২৪.কম,গোবিন্দগঞ্জ : গাইবান্ধা জেলাসহ গোবিন্দগঞ্জে ঘন কুয়াশা ও তীব্র শীত অব্যাহত রয়েছে। কনকনে ঠান্ডা বাতাস ও ঘন কুয়াশায় শীতের তীব্রতায় মানুষের জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। কৃষকরা প্রবল ঠান্ডায় মাঠে নামতে পারছে না।
গত চারদিন যাবৎ দিনে সূর্যের আলো দেখা যায়নি, অন্ধকারাচ্ছন্ন অবস্থা বিরাজ করেছিল। ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকছে প্রকৃতি। গুড়ি গুড়ি বৃষ্টির মত ঝড়ছে কুয়াশা। ফলে বিভিন্ন সড়কে হেড লাইড জ্বালিয়ে যানবাহন চলাচল করেছে।
জেলায় কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর, মাথা ব্যাথা, হাঁপানি ও সর্দি-কাশির প্রকোপ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে এখন শীত জনিত শিশু ও বৃদ্ধ রোগীর সংখ্যা বহুলাংশে বেড়েছে।
ঘন কুয়াশার কারণে ব্রহ্মপুত্র-যমুনাসহ অন্য নদ-নদীতে নৌ চলাচল প্রায় বন্ধ ছিলো। ফলে চরাঞ্চলের মানুষরা যাতায়াতের ক্ষেত্রে চরম বিপাকে পড়েছেন। ঘন কুয়াশা অব্যাহত থাকায় সরিষা গাছের ফুল ঝড়ে পড়তে শুরু করেছে এবং বোরো বীজতলায় বীজধানের গাছগুলো লাল হতে শুরু করেছে।
হঠাৎ শুরু হওয়া এ শীতে জেলার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী,সুন্দরগঞ্জ,সাদুল্যাপুর, ফুলছড়ি, সাঘাটা ও সদর উপজেলার বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রিত এবং চরাঞ্চলের মানুষ দুর্ভোগের কবলে পড়েন। শীতে সাধারণ মানুষ বিশেষ করে শিশু এবং বয়স্করা এতে কষ্ট পাচ্ছেন বেশি। শহরের গরম কাপড়ের দোকানগুলোতে এখন মানুষের উপচে পড়া ভিড়। এ সুযোগে গাউন মার্কেট ও গরম কাপড়ের দোকানগুলোতে ব্যবসায়ীরা কাপড়ের দাম অস্বাভাবিক হারে বাড়িয়েছেন। ফলে অর্থাভাবে দরিদ্র মানুষদের পক্ষে শীতের কাপড় সংগ্রহ করা খুব কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। হঠাৎ করে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় লেপ-তোশক বানানোরও হিড়িক পড়েছে। এদিকে শনিবার দুপুর পযর্ন্ত সুর্যের আলো দেখা গেলেও শীতের তীব্রতা কমেনি।
আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, তাপমাত্রা দিনের বেলাতেই ১৮ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। সেই সঙ্গে হিমেল হাওয়া বইতে থাকে। হঠাৎ করে শীত শুরু হওয়ায় মানুষ চরম বিপাকে পড়ে। রাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঝরছে কুয়াশা।

তাজাখবর২৪.কম: ঢাকা শনিবার ১২ ডিসেম্বর ২০২০, ২৭ অগ্রাহণ ১৪২৭, ২৬ রবিউস সানি ১৪৪২


এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                                                  
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯, ই-মেইল: [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

বুধবার, ১২ মে, 2০২1