আপলোড তারিখ : 2020-11-21
বেনাপোল বন্দরে শক্তিশালী চোরাচালানী সিন্ডিকেট সক্রিয়,আমদানিকারকরা আতংকে
বেনাপোল বন্দরে শক্তিশালী চোরাচালানী সিন্ডিকেট সক্রিয়,আমদানিকারকরা আতংকে-ফাইল ফটো-নজরুল ইসলাম,বেনাপোল (যশোর) থেকে:  দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোলকে ঘিরে একটি শক্তিশালী চোরাচালানী সিন্ডিকেট সক্রিয় হয়ে উঠেছে। তারা ভারতীয় ট্রাককে ব্যবহার করে বিভিন্ন চোরাচালানী পন্য আনা হচ্ছে বন্দরের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীদের সহায়তায়।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, বেনাপোলের বেশ কিছু চিনহিত ট্রাক ড্রাইভার প্রতিদিন অবৈধভাবে রফতানি বোঝাই পন্য নিয়ে ভারতে যায়। ফেরার পথে ভারতের বনগাও ও কোলকাতার ট্রাক চালকদের সাথে চুক্তি করে বাংলাদেশী চালকরা ভারতীয় ওষুধ, কসমেটিকস, মাদক দ্রব্য, পোষাক, শাড়ী, থ্রীপিচ, খাদ্য দ্রব্য সহ বিভিন্ন পণ্য ভারতীয় ট্রাকের কেবিনে লুিকয়ে বহন করে বেনাপোল বন্দরে নিয়ে আসছে।
মাঝে মধ্যে আমদানিকৃত বৈধ মালের সাথে এসব মালামালও আনা হচ্ছে। কখনও  বন্দরের ট্রাক টার্মিনাল থেকে আবার কখনও বন্দরের অভ্যন্তর থেকে চোরাচালানী এসব পণ্য বাইরে বের করে দেয়া হচেছ। বৈধ আমদানিকৃত পন্যের সাথে আনা এসব চোরাচালানী পন্য বহনের কারণে বড় ধরনের হয়রানির শিকার হচ্ছে দেশের নামি দামি আমদানিকারকরা। ফলে ভয়াবহ আতংক বিরাজ করছে আমদানিকারকদের মাঝে।

গত ৯ নভেম্বর সন্ধ্যায় কাই গ্রুপের ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান এ্যালটেক এলুমিনিয়াম লি: ভারত থেকে ১২ টন ৯০৮ কেজি এ্যালুমিনিয়াম ইন গড আমদানি করেন। যার বি/ই নাম্বার সি-৫৩০/৭৮। পণ্য চালানটি কায়িক পরীক্ষা করে ৪৮ লাখ টাকার রাজস্ব পরিশোধ করে বন্দর থেকে ১৪ টি ট্রাকে করে খালাশ নেয়ার সময় বন্দরের অভ্যন্তরে থাকা চোরাচালানী সিন্ডিকেট সদস্য শাহীন হাওলাদার ১৩ বান্ডেল ইনগড বোঝাই ঢাকা :মেট্র : ট ১৬-৮১৬৩ নাম্বারের ট্রাক ড্রাইভার লালন মিয়ার সাথে ভাড়া চুক্তি করে ১৪ বেল কাপড় লোড দেয়।

ড্রাইভার লালন মিয়া মালের কাগজ পত্র চাইলে বলা হয় আধাঘন্টা পরে দেয়া হবে। এরই মধ্যে শুল্ক গোয়েন্দা টিম দ্রুত ঘটনা স্থলে এসে মালের কাগজপত্র চাইলে লালন মিয়া শাহীনকে খোজাখজি করতে থাকে। ততক্ষনে পালিয়ে যায় শাহীন। কাস্টমস বৈধ পন্যের মধ্যে অবৈধপণ্য পাওয়ায় সব পন্য আটক করে। আমদানিকারক বছরে ৩০০ কোটি টাকার ভ্যাট প্রদান করেন সরকারকে। অথচ চোরাচালানী সিন্ডিকেটের কারনে আজ আমদানিকারককে বড় ধরনের হয়রানির শিকার হতে হলো।

তাজাখবর২৪,কম: ঢাকা শনিবার, ২১ নভেম্বর ২০২০ ,৬ অগ্রহায়ণ ১৪২৭, ৫ রবিউস সানি ১৪৪২

এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                                                  
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯, ই-মেইল: [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০