আপলোড তারিখ : 2020-11-11
রাতের আধাঁরে ঘর উচ্ছেদের করতে গিয়ে বরগুনায় ভূমি অফিসের ৩ কর্মচারী আহত
রাতের আধাঁরে ঘর উচ্ছেদের করতে গিয়ে বরগুনায় ভূমি অফিসের ৩ কর্মচারী আহতএম আর অভি,তাজাখবর২৪.কম,বরগুনা প্রতিনিধি:: রাতের আধাঁরে শহরের দক্ষিণ লাকুরতলা গ্রামের মোর্শেদা ওরফে রিনা  নামে এক মহিলার ঘর উচ্ছেদে করতে গিয়ে বরগুনা সহকারি কমিশনার ভ‚মি (এসিল্যান্ড) ভূমি অফিসের ৩ কর্মচারী আহত হয়েছে। আহতরা হলেন- জিতেন (,৪৫) রাজেস্বর (৪৫), ও রিপন (৪০) ।
১০ নভেম্বর মঙ্গলবার আহতদের বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে দেখা যায়। আহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, গত সোমবার (৯-নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে ভূমি অফিসের নাজির মনিরুজ্জামানের  নির্দেশে দক্ষিণ লাকুরতলা গ্রামের মোর্শেদা ওরফে রিনা  নামে এক মহিলার ঘর তুলতে বাঁধা দিতে গেলে এ সময় তারা হামলার শিকার হন।
অপরদিকে এ ঘটনায় ঘর মালিক রিনাসহ দুইজন আহত হয়েছে। আহতরা হলেন ঘর মালিক মোর্শেদা ওরফে রিনা ও তার ৪ বছরের  প্রতিবন্ধী নাতি আসোয়াদ। গুরুত্বর আহত রিনাকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে ও আসোয়াদকে সমাজসেবার প্রতিবন্ধী চিকিৎসা সেন্টারে চিকিৎস দেয়া হয়েছে।
আহত মোর্শেদা ওরফে রিনা প্রতিবেদকে জানান, আমরা দক্ষিণ লাকুরতলা গ্রামে এস এ খতিয়ান নং-১৯৯০ এবং দাগ নং ৮৪৯০ রেকডীয় জমিতে ঘর উঠিয়ে দীর্ঘদিন বসবাস করে আসছি। সম্প্রতি ভারী বৃষ্টির কারণে ঘরে আসবাপত্র নষ্ট হয়। তাই ঘরটি সংস্কার করি। সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) কার্যালয়ের নাজির মনিরুজ্জামান সরকারি জমি বলে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করে। আমি ঘুষের টাকা দিতে অস্বীকার করি।
সোমবার (৯-নভেম্বর) রাত পৌনে ৮টায় এসিল্যান্ড) অফিসের নাজির মনিরুজ্জামানের নির্দেশে ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ সক্রিয় সশস্ত্র দল হাতুড়ি নিয়ে ঘরে পিটাতে থাকে। এ সময় আমি বাঁধা দিলে হামলাকারিরা আমাকে হাতুড়ি দিয়ে পিটাতে থাকে। এ সময় আমার আর্তচিৎকারে স্থানীয়রা আসলে এসিল্যান্ড) অফিস থেকে আসা হামলাকারিরা পালাতে থাকে ।    
 প্রত্যাক্ষদর্শীরা তাৎক্ষণিক ভাবে বরগুনার জেলা প্রশাসকে জানালে ঘটনা স্থলে উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার ও এসিল্যান্ড নিজাম উদ্দিন আসেন। এ সময় এসিল্যান্ড) অফিস থেকে আসা হামলাকারি জিতেন নামে একজনকে স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার এর হাতে তুলে দেন।
প্রত্যাক্ষদর্শী রাকিব ও অন্যরা  জানান, এসিল্যান্ড) অফিসের নাজির মনিরুজ্জামানের নের্তৃত্বে সার্ভেয়ার মোশারেফ, তহসিলদার রনিসহ ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ সক্রিয় সশস্ত্র দল বড় বড় হামার হাতুড়ি দিয়ে ঘর ভঙ্চুর করতে থাকে। কোন নেটিশ ছাড়াই পরিকল্পিত ভাবে মধ্যযুগীয় কায়দায় ঘরে নারী ও শিশুদের ঘুমন্ত অবস্থায় হামলা করে। এ সময় প্রতিবন্ধী শিশু ও নারীর আতœচিৎকারে স্থানীয় লোকজন আসলে এসিল্যান্ড) অফিস থেকে আসা হামলাকারির দল পালাতে থাকে। পরে এক জন হামলাকারিকে আটকিয়ে রেখে উপজেলা নির্বাহী অফিসার এর হাতে তুলে দেয় স্থানীয়রা। পরে তাকে আটক করেছে না ছেড়ে দিয়েছে আমরা জানিনা। বিষয়টি আমি জেলা প্রশাসকে জানালে উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ড এবং পুলিশ ঘটনা স্থলে আসেন। এসিল্যান্ড  তার অফিসে সকালে ঘর মালিককে দেখা  করতে বলেন। তবে এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে প্রশাসনকে এখোনো পর্যন্ত কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি। এসিল্যান্ড অফিসের নাজির মনিরুজ্জামান ঘুষ টাকা চাওয়ার কথা অস্বীকার করে মুঠোফোনে বলেন, আমি লোক পাঠিয়ে ছিলাম,তবে পুলিশ ছাড়া এক সঙ্গে এত লোক পাঠানো,হামলার বিষয় জানতে চাইলে তিনি কোন সদত্তর দিতে পারেনি। বরগুনার সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) মো. নিজাম উদ্দিন মুঠোফোনে বলেন ওখানে নতুন করে ঘর তুলতে ছিল, ঘর উঠানো বাঁধা দিতে সংশ্লিষ্ট তহশিলদার যায় তার সাথে আমার অফিসের লোকজন যায়। তবে এক সঙ্গে হাতুরি নিয়ে এত লোক যাওয়ার প্রশ্নে তিনি সদত্তর দিতে পারেনি।
এসিল্যান্ড নাজির মনিরুজ্জামানের ৫০ হাজার টাকা ঘুষ চাওয়া ও অফিসের তিন কর্মচারী হাসপাতালে কেন এমন প্রশ্নের জবাবে তিনি আরও জানান ওই ঘর ভাঙ্চুর এর ঘটনায় তারা আহত হয়েছে। আর নাজিরের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেব। বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার মুঠোফোনে জানান,আমি ওখানে উপস্থিত ছিলাম না ,অফিসের ৩ জন লোক আহত হয়েছে এমন সংবাদ পেয়ে ওখানে যাই ।
তবে পূর্ব নোটিশ ও পুলিশ ছাড়া রাতের আধাঁরে হাতুড়ি নিয়ে কেন ঘর তুলতে বাঁধা দেয়া  হলো এমন প্রশ্নের জবাব পাওয়া যায়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। 

তাজাখবর২৪.কম: ঢাকা বুধবার, ১১ নভেম্বর ২০২০, ২৭ কার্তিক ১৪২৭, ২৫ রবিউল আউয়াল ১৪৪২

এই বিভাগের আরো সংবাদ

advertisement

 
                              
                                                  
                                             সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: আর কে ফারুকী নজরুল, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
ও বাণিজ্যিক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
এই ঠিকানা থেকে সম্পাদক কায়সার হাসান কর্তৃক প্রকাশিত।
কপিরাইটর্স ২০১৩: taazakhobor24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৮১৮১২০৯০৮, ০১৯১২৪৬৩৪৭০
ইমু: ০১৯১০৭৭৪৫৫৯, ই-মেইল: [email protected]
facebook: taaza khobor, You tube:Taaza khobor Tv

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০