বুধবার ২৪ জুলাই ২০২৪

শেরপুরে এক ইউনিয়নে ৩ নিকাহ্ কাজীর দৌরাত্ম্য
প্রকাশ: সোমবার, ৩১ জুলাই, ২০২৩, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ
শেরপুরে এক ইউনিয়নে ৩ নিকাহ্ রেজিস্ট্রারের দৌরাত্ম্য-ফাইল ফটো-

শেরপুরে এক ইউনিয়নে ৩ নিকাহ্ রেজিস্ট্রারের দৌরাত্ম্য-ফাইল ফটো-

সুমন কুমার দে,শেরপুর: শেরপুর জেলার সদর উপজেলার ৬ নং পাকুড়িয়া ইউনিয়নে তিন কাজীর দৌরাত্বের কারণে সাধারণ জনগন প্রতারণা শিকার হচ্ছে। পাশাপাশি সরকার বঞ্চিত হচ্ছে রাজস্ব আদায় থেকে। জানা গেছে, ২০১৪ সালে পাকুড়িয়া ইউনিয়নের নিয়োগ প্রাপ্ত কাজী আব্দুল্লাহ, পিতা- মহররম বাহার উদ্দিন, মৃত্যু বরণ করায় পাশ্ববতী ৫ নং ধলা ইউনিয়নের নিকাহ্ রেজিস্ট্রার নিয়োগ প্রাপ্ত কাজী আব্বাস উদ্দিনকে ৬ নং পাকুড়িয়া ইউনিয়নের অতিরিক্ত দায়িত্ব হিসেবে নিয়োগ প্রদান করা হয়।
আববাস উদ্দিন ক্ষমতা প্রাপ্ত হইয়া ৫ নং ধলা ইউনিয়ন ও ৬ নং পাকুড়িয়া ইউনিয়নে সুনামের সঙ্গে নিকাহ্ রেজিস্ট্রার কাযক্রম পরিচালনা করিয়া আসা অবস্থায়।  
সাবেক নিকাহ্ রেজিস্ট্রার  মরহুম আব্দুল্লাহ কাজীর ছেলে মো. জিয়াউর রহমান নিজে নিকাহ্ রেজিস্ট্রার দাবী করে অবৈধ ভাবে কার্যক্রম পরিচালনা করিতে থাকে।
নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য নিকাহ্ রেজিস্ট্রার হিসেবে  টিকিয়ে রাখার স্বার্থে মামলাবাজ জিয়াউর রহমান শেরপুর আদালতে একটি মোকদ্দমা দায়ের করেন, যাহার নং-৪/১৭। পরবর্তীতে একই ইউনিয়নের বাসীন্দা মো. জাকির হোসাইন, পিতা- মৃত্যু আতর আলী,সাং- তারাগর এলাকার বাসিন্দা সেও নিজেকে ওদৃশ্য শক্তির বলে ৬ নং পাকুড়িয়া ইউনিয়নের নিকাহ্ রেজিস্ট্রার দাবী করে নিকাহ্ রেজিস্ট্রার কার্যক্রম পরিচালনা করিয়া আসিতেছে।
ফলে ত্রিমুখী ৩ কাজীর সংঘর্ষের কারণে প্রতারণা শিকার হচ্ছে পাকুড়িয়া ইউনিয়ন বাসী। মূলত বৈধ নিকাহ্ রেজিস্ট্রার কে? এবিষয়টি নিয়ে সাধারণ জনগনের মাঝে চলছে জল্পনা আর কল্পনা। অনেকেই বলছে মূলত নিকাহ্ রেজিস্ট্রার অতিরিক্ত দায়িত্বে থাকা নিকাহ্ রেজিস্ট্রার আব্বাস উদ্দিন বৈধ কাজী।
এ ব্যাপারে সাবেক কাজী মরহুম আব্দুল্লাহ এর ছেলে মো. জিয়াউর রহমান (রাকিব) বলেন, আমি আমার পিতার স্হলে কাজিগীরি করি।

অপর কাজী মো. জাকির হোসাইন বলেন, আমি আইন মন্ত্রনালয় থেকে নিয়োগ পেয়েছি।  ৩০ জুলাই রোববার ৫ নং ধলা ইউনিয়নের নিকাহ্ রেজিস্ট্রার পাকুড়িয়া ইউনিয়নের অতিরিক্ত দায়িত্ব থাকা নিকাহ্ রেজিস্ট্রার আব্বাস উদ্দিন বলেন, জিয়াউর রহমান ও জাকির হোসাইন এদের নিকাহ্ রেজিস্ট্রার কার্যক্রম পরিচালনা করার কোনো বৈধতা নেই। তারা বেআইনিভাবে এলাকার বিভিন্ন স্হানে সাইনবোর্ড হাকিয়ে নিজেদের কে নিকাহ্ রেজিস্ট্রার দাবী করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে বলে অতিরিক্ত দায়িত্বে থাকা নিকাহ্ রেজিস্ট্রার আব্বাস উদ্দিন এবিষয়টি দৈনিক রূপবানী প্রতিনিধিকে নিশ্চিত করেন।


তাজাখবর২৪.কম: সোমবার, ৩১ জুলাই ২০২৩ ১৬ শ্রাবণ ১৪৩০,১২ মহররম ১৪৪৫







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
ফোন: ০৮৮-০২-৫৭১৬০৭২০, মোবাইল: ০১৭৫৫৩৭৬১৭৮,০১৮১৮১২০৯০৮, ই-মেইল: [email protected], [email protected]
সম্পাদক: কায়সার হাসান
ব্যবস্থাপনা সম্পাদক: এ্যাডভোকেট শাহিদা রহমান রিংকু, সহকারি সম্পাদক: জহির হাসান,নগর সম্পাদক: তাজুল ইসলাম।
বার্তা ও বাণিজ্যক কার্যালয়: মডার্ণ ম্যানশন (১৫ তলা) ৫৩ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
🔝